Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

খড়িবাড়িতে দুর্বল সেতুর উপর দিয়ে রাতে চলছে ভারী যানবাহন, ভেঙে পড়ার আশঙ্কা 

সংবাদদাতা, নকশালবাড়ি: একবছর আগে দুর্বল সেতুর তকমা ঝুলিয়ে দেওয়া হলেও অবাধে তার উপর দিয়েই চলছে মালবাহী ভারী যানবাহন। খড়িবাড়ি ব্লকের খড়িবাড়ি বাজারের কাছে প্রধান রাস্তাতেই খেচোখাচো নদীর উপর থাকা সেতুটি গ্রাম পঞ্চায়েত প্রশাসন দুর্বল চিহ্নিত করেছে। ওই সেতুটি যেকোনও দিন ভেঙে যেতে পারে। 
বিশদ
‘বান্ধবী’র সঙ্গে গোপন সাক্ষাৎ
ধরে ফেললেন স্ত্রী, তুলকালাম

বিএনএ, মালদহ: মঙ্গলবার দুপুরে ঘড়ির কাঁটা তখন সবে ১২ টার ঘর ছুঁয়েছে। সরকারি অফিস-কাছারি ছুটি থাকায় ইংলিশবাজার শহরের কেন্দ্রস্থল বলে পরিচিত নেতাজি মোড়ে অন্যান্য দিনের মতো ব্যস্ততা ছিল না। ওইসময় দ্রুত গতিতে একটি চারচাকার গাড়ি ওই মোড় দিয়ে যাচ্ছিল। হঠাৎ ফিল্মি কায়দায় গাড়িটির পথ আটকায় একটি বাইক।  
বিশদ

13th  November, 2019
পাঞ্জাবি পরে ঘুরে বেড়ানো ছেড়ে নেতাদের জনসংযোগ বাড়ানোর কথা বললেন বেচারাম 

সংবাদদাতা, বালুরঘাট: ভালো ভালো পাঞ্জাবি পরা আর ফেসবুক করা এখন তৃণমূল নেতাদের একমাত্র কাজ, এই সবের জন্য নেতাদের মানুষ দূরে সরিয়ে দিয়েছে, দ্রুত এই সব বাদ দিয়ে জনসংযোগ বাড়িয়ে দলের সংগঠনকে শক্তিশালী করুন। 
বিশদ

13th  November, 2019
শিলিগুড়ি পুরসভার বিরুদ্ধে পথে তৃণমূল 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভা এবং মহকুমা পরিষদের ভোট এগিয়ে আসতেই ওই দুই বোর্ডের প্রধান বিরোধী দল তৃণমূল কংগ্রেস আন্দোলনে শান দিতে শুরু করেছে। মঙ্গলবার পূর্বঘোষিত সূচী অনুযায়ী তৃণমূল শিলিগুড়ির হাসমিচকে সকাল ১১টা থেকে বেলা ৩টে পর্যন্ত প্রতিবাদ সভা করে।  
বিশদ

13th  November, 2019
প্রসূতির চিকিৎসায় গাফিলতির অভিযোগ নার্সিংহোমের বিরুদ্ধে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এক প্রসূতির চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল আলিপুরদুয়ার শহরের একটি নার্সিংহোমের বিরুদ্ধে। এই ঘটনায় প্রসূতির পরিবার ওই নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছে।
বিশদ

13th  November, 2019
পাচারের নয়া কৌশলে ধন্দে গোয়েন্দারা  

বিএনএ, শিলিগুড়ি: সোনা পাচারকারীরা অভিনব পন্থায় পাচারকাজ শুরু করেছে। এই কাজে মা, ছেলেকেও কাজ লাগানো হচ্ছে। এসব করেও অবশ্য শেষরক্ষা হল না। সোমবার রাতে এমনই একটি নয়া ছক ভেস্তে দেয় কাস্টমসের নকশালবাড়ি প্রিভেনটিভ ইউনিট।  
বিশদ

13th  November, 2019
মণ্ডল কমিটিগুলির সভাপতি নির্বাচনকে কেন্দ্র করে আলিপুরদুয়ারে বিজেপি’র অন্দরে তীব্র ক্ষোভ ছড়িয়েছে 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: দলের মণ্ডল কমিটির সভাপতি নির্বাচনকে কেন্দ্র করে আলিপুরদুয়ারে বিজেপি’র জেলা কমিটির একাংশ সদস্যের মধ্যে তীব্র ক্ষোভ তৈরি হয়েছে। অভিযোগ উঠেছে, বুথ ও মণ্ডল কমিটির সদস্যদের ন্যূনতম মতামত না নিয়ে জেলা থেকে মণ্ডল সভাপতিদের জোর করে চাপিয়ে দেওয়া হচ্ছে। 
বিশদ

13th  November, 2019
বোল্লাকালীর প্রধান ভোগ চিনির বাতাসা, কদমা তৈরিতে ব্যস্ততা, তাঁবু টাঙিয়েছেন বাইরের বিক্রেতারা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বোল্লাকালীর অন্যতম ভোগ চিনির বাতাসা তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন মিষ্টি বিক্রেতারা। শুক্রবারই মায়ের পুজো। তাই নাওয়াখাওয়া ভুলে কয়েক কুইন্টাল চিনি জাল দিয়ে তৈরি হচ্ছে কদমা, বাতাসা। দূরদূরান্ত থেকেন বোল্লাকালীর পুজো দিতে আসেন ভক্তেরা।  
বিশদ

13th  November, 2019
পরিদর্শনে আসতে পারে এমসিআই, রায়গঞ্জ মেডিক্যাল কলেজের পরিবেশ নিয়ে উদ্বিগ্ন কর্তৃপক্ষ 

বিএনএ, রায়গঞ্জ: যে কোনও দিন পরিদর্শনে আসতে পারে মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়ার (এমসিআই) টিম। সে নিয়ে উদ্বিগ্ন রায়গঞ্জ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। এমসিআই পরিদর্শনে এসে সবকিছু দেখে অসন্তোষ প্রকাশ করলে আগামী শিক্ষাবর্ষে রায়গঞ্জ মেডিক্যালে ছাত্রভর্তি নিয়ে সমস্যা দেখা দিতে পারে সেটাই হাসপাতাল কর্তৃপক্ষকে ভাবাচ্ছে।  
বিশদ

13th  November, 2019
৭ ঘণ্টা হেঁটে আদমা গ্রামে পৌঁছলেন আধিকারিকরা, অভিযোগ শুনলেন দোভাষীর সাহায্যে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার রাতে একসঙ্গে জেলা প্রশাসনের ছয়জন আধিকারিককে হাতের কাছে পেয়ে বক্সা পাহাড়ের আদমা গ্রামের ডুকপা জনজাতির মানুষ এলাকায় একটি কমিউনিটি হল তৈরির দাবি তুললেন। 
বিশদ

13th  November, 2019
জলপাইগুড়িতে অনলাইনে টাকা গায়েব: অভিযুক্তকে বিহার থেকে ধরে আনল পুলিস 

বিএনএ, জলপাইগুড়ি: অনলাইনে ছেলেকে টাকা পাঠাতে গিয়ে প্রতারকের খপ্পরে পড়ে এক লক্ষ ৩২ হাজার টাকা খোয়ালেন জলপাইগুড়ির এক ব্যক্তি। টাকা এখনও না পেলেও প্রতারণার সঙ্গে জড়িত সন্দেহে বিহার থেকে এক যুবককে জলপাইগুড়ির সাইবার থানার পুলিস গ্রেপ্তার করেছে।
বিশদ

13th  November, 2019
সম্পূর্ণ জৈব পদ্ধতিতে চাষ করে সাড়া ফেলে দিয়েছেন রায়গঞ্জের ভট্টদিঘির চাষিরা 

বিপুলশঙ্কর বসু, ইটাহার, সংবাদদাতা: জমিতে সম্পূর্ণরূপে জৈব সার দিয়ে চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের ভট্টদিঘির একাধিক কৃষক।
বিশদ

13th  November, 2019
ব্যক্তিগত জমিনে ছাড়া পেলেন মন্ত্রীর বাড়ির সামনে ধর্নায় বসা চাকরিপ্রার্থীরা 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে মন্ত্রীর বাড়ির সামনে চাকরির দাবিতে ধর্নায় বসে গ্রেপ্তার হওয়া চাকরি প্রার্থীরা সোমবার রাতেই ব্যক্তিগত জামিনে ছাড়া পেয়েছেন। পুলিস জানিয়েছে বেল বন্ডে তাঁদের জামিন দেওয়া হয়েছে।  
বিশদ

13th  November, 2019
রেশনের সামগ্রী নিয়ে অভিযোগ, ভাবুকের দোকানে ভাঙচুর গ্রাহকদের 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার সকালে পুরাতন মালদহের ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েতের সুকানদিঘি পাঁচপাড়া গ্রামে একটি রেশন দোকানে ভাঙচুর চালালেন উত্তেজিত ও ক্ষুব্ধ এলাকাবাসী। রেশনে বরাদ্দ সামগ্রী কম পরিমাণে দেওয়ার পাশাপাশি ওই দোকানের ডিলারের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগও উঠেছে। 
বিশদ

13th  November, 2019
চিকিৎসকের অভাবে বন্ধ হতে বসেছে ডালখোলা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র 

সংবাদদাতা, ইসলামপুর: চিকিৎসকের অভাবে ডালখোলা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র উঠে যেতে বসেছে। সেখানে এমবিবিএস কোনও ডাক্তারই নেই। আয়ুশ বিভাগের চারজন চিকিৎসক দিয়ে সেটি চলছে। মাঝেমধ্যে করণদিঘি থেকে বিএমওএইচকে (ব্লক মেডিক্যাল অফিসার অব হেল্থ) গিয়ে আউটডোরে বসতে হচ্ছে। 
বিশদ

13th  November, 2019

Pages: 12345

একনজরে
 বেঙ্গালুরু, ১৪ নভেম্বর (পিটিআই): যোগ দেওয়ার দিনই বরখাস্ত হওয়া ১৩ বিধায়ককে উপনির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করল কর্ণাটক বিজেপি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ঘোষণা করে দিলেন, জয়ী হয়ে এলে এঁদের মধ্যে বেশ কয়েকজনকে তাঁর মন্ত্রিসভার সদস্য করা হবে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশান্ত কিশোরের দাওয়াই মেনে এবার ইস্তাহার উপনির্বাচনেও। দলের ইতিহাসে এই প্রথম কোনও উপনির্বাচনে ভোটারদের কাছে পৌঁছতে এলাকা ভিত্তিক ইস্তাহার প্রকাশের সিদ্ধান্ত নিল ...

গাজা সিটি, ১৪ নভেম্বর (এপি): টানা বহু মাস ধরে গাজার ইসলামিক জিহাদ জঙ্গি বাহিনী এবং ইজরায়েল সেনাবাহিনীর লাগাতার গোলাগুলির লড়াইয়ের পর অবশেষে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ...

বিএনএ, সিউড়ি: সময়সীমা শেষ হওয়ার আগেই ভোটার তথ্য যাচাই প্রক্রিয়ায় ৯৯ শতাংশ সাফল্য আসায় নজির গড়েছে বীরভূম। কিছুদিন আগে পর্যন্ত ভোটার তথ্য যাচাইয়ের প্রক্রিয়ার গতি শ্লথ ছিল। কিন্তু, বর্তমানে তা লক্ষ্যমাত্রার খুব কাছে গিয়ে পৌঁছেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। বৃষ: বন্ধুবান্ধব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও১৬৩০: জার্মান ...বিশদ

07:03:20 PM

কলকাতা চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে ভিডিও বার্তা অমিতাভ বচ্চনের 

05:20:00 PM

প্রথম টেস্ট: দ্বিতীয় দিনের শেষে ভারত ৪৯৩/৬ (৩৪৩ রানের লিড) 

05:05:49 PM

মালদহের সুজাপুরে ২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার 
২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার হল মালদহের কালিয়াচক এলাকার সুজাপুরে। ...বিশদ

03:53:52 PM

দ্বিশতরান মায়াঙ্ক আগরওয়ালের, ভারত ৩৬৫/৪

03:51:23 PM